শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শান্তিপূর্ণভাবে ইভিএম মেশিনের মাধ্যমে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন ঈদের মোনাজাতে রোহিঙ্গাদের কান্না; স্বদেশ ফেরতের আকুতি ‘সংক্ষুদ্ধ হয়ে পূর্ব পরিকল্পনা মতে’ বন কর্মকর্তাকে হত্যা : পুলিশ মিয়ানমারের গৃহযুদ্ধ : সীমান্তের ওপারে বিস্ফোরণের শব্দ, এপারে কম্পন কক্সবাজার পৌরসভায় প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় সমন্বয় কমিটি কক্সবাজারে বিদ্যুৎ নিয়ে সু-খবর রামুতে ড্রাম্প ট্রাক উল্টে চালকের মৃত্যু চকরিয়া থেকে অস্ত্র সহ ‘ডাকাত দলের’ ৪ সদস্য গ্রেপ্তার বন কর্মকর্তা হত্যাকারিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন টেকনাফে গলায় ফাঁস গালানো মাদ্রাসা ছাত্রের মরদেহ উদ্ধার

ফ্যাটি লিভারের সমস্যা কমাতে উপকারী তেঁতুল

লাইফস্টাইলডেস্ক: লিভারে চর্বি জমাকে ফ্যাটি লিভার বলে। এই সমস্যা থেকে লিভার সিরোসিস এমনকি লিভার ক্যানসারও হতে পারে। এ কারণে ফ্যাটি লিভারের সমস্যা দেখা দিলে শুরু থেকেই সাবধান হওয়ার পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

তাদের মতে, ফ্যাটি লিভারের সমস্যা হলে খাওয়াদাওয়াসহ নানা সতর্কতা অবলম্বন করা প্রয়োজন। অনেকেই ফ্যাটি লিভারের সমস্যা কমাতে নানা ধরনের ওষুধ খান। কিন্তু ওষুধ খেয়েও অনেক সময় সমস্যা কমে না। কিছু প্রাকৃতিক উপায় আছে যেগুলো ফ্যাটি লিভারের সমস্যা কমাতে ভূমিকা রাখে। যেমন- তেঁতুল। যে কোন ধরনের লিভারের সমস্যা থাকলে তেঁতুল সব থেকে উপকারী। তেঁতুল শরীর থেকে ক্ষতিকর পদার্থ বের করে দেয় এবং হজম প্রক্রিয়াকে সঠিক রাখে। এছাড়া খারাপ কোলেস্টেরল ধ্বংস করে।

যেভাবে খাবেন তেঁতুল

পাকা তেঁতুলের খোসা ছাড়ানোর পর পানি মিশিয়ে নিন। মিশ্রনটি ভালোভাবে তৈরি হয়ে গেলে সেটি ছেঁকে নিন। এর পর ছেঁকে নেওয়া পানিতে সামান্য মধু মিশিয়ে সকাল-বিকেল দু বেলা খেতে পারেন।

তেঁতুলের পানি খেলে যেসব উপকার পাওয়া যাবে-

১. হৃদরোগের যাবতীয় সমস্যা দূর করে এই তেঁতুল পানি।

২. কোলন ক্যান্সারের মতো রোগ প্রতিরোধ করে তেঁতুল পানি।

৩. তেঁতুলে থাকা ল্যাকটিক কোষ্ঠকাঠিন্যের মতো সমস্যা দূর করে।

৪. তেঁতুলে অ্যান্টিঅক্সিডেন্ট থাকায় এটি বুড়িয়ে যাওয়া ত্বককে রক্ষা করে।

৫. তেঁতুল পানি শরীর থেকে ক্ষতিকর টক্সিন বের করতে সাহায্য করে এবং লিভারে জমা ফ্যাট গলাতে সাহায্য করে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888